শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:১৫ পূর্বাহ্ন
ছাত্র-জনতার উপর গুলি চালানো আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের চিহ্নিত করে আটক করতে হবে
নিজস্ব প্রতিবেদক
আপডেট : শনিবার, ৩১ আগস্ট, ২০২৪, ২:১৮ অপরাহ্ন

বাংলাদেশ যুব অধিকার পরিষদের ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে যুব অধিকার পরিষদ কিশোরগঞ্জ জেলা শাখা। আজ শনিবার (৩ ১ আগস্ট) বিকেল ৫ টায় জেলার কালীবাড়ী মোড়ে বিজয় চত্বরে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদের সদস্য ও গণমাধ্যম সমন্বয়ক আবু হানিফ বলেন, “জুলাই ও আগষ্ট ছাত্র জনতার আন্দোলনে আমরা দেখেছি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা গুলি চালিয়ে নির্বিচারে মানুষ হত্যা করেছে। ইতোমধ্যে বেশ কয়েকজন রাজনীতিবিদ আটক হলেও আইনশৃঙ্খলা বাহিনীর যেসব সদস্যরা ছাত্র জনতার উপর গুলি চালিয়েছিলো তাদের কাউকেই আটক করা হয়নি। যারা নির্দেশ দিয়েছিল তাদের অনেকেই এখনও ধরাছোঁয়ার বাহিরে।

যেসব চিহ্নিত সন্ত্রাসীরা ছাত্র জনতার উপর গুলি চালিয়েছিলো তাদের সবাইকে দ্রুত সময়ের ভিতরে আটক করতে হবে। গুলির নির্দেশ দাতা শেখ হাসিনা কে ফিরিয়ে আনতে হবে, এবং ওবায়দুল কাদের কে দ্রুত সময়ের ভিতরে গ্রেফতার করতে হবে।বিভিন্ন জায়গায় মামলা হচ্ছে কিন্তু আসল অপরাধীদের নাম বাদ যাচ্ছে কিনা সেদিকে খেয়াল রাখতে হবে।ছাত্র জনতার এই বিজয়কে ব্যর্থ করতে দেশে বিদেশে আওয়ামিলীগ এখনও ষড়যন্ত্র করে যাচ্ছে। তাই ছাত্র জনতাকে সজাগ থাকতে হবে যাতে করে কোন গোষ্ঠী দেশকে অস্থিতিশীল করতে না পারে। আওয়ামিলীগের আমলে অবৈধ ভাবে রাজনৈতিক বিবেচনায় যেসব নিয়োগ হয়েছে সেসব নিয়োগ বাতিল করতে হবে। অর্থ পাচারকারী ও দূর্নীতিবাজদের দ্রুত সময় আটক করতে হবে।

গণঅধিকার পরিষদ আগামীতে দেশের জাতীয় ও স্থানীয় সব নির্বাচনে দলের পক্ষ থেকে প্রার্থী দেওয়া হবে। সেজন্য সবাইকে এখন থেকেই প্রস্তুতি। নিতে হবে।

গণঅধিকার পরিষদের সহদপ্তর সম্পাদক মোখলেসুর রহমান উজ্জ্বল বলেন, ২৪ সালে ছাত্র জনতার আন্দোলনের মাধ্যমে আমরা দ্বিতীয় স্বাধীনতা পেয়েছি , তাই এই স্বাধীনতা কে অক্ষুন্ন রাখার জন্য সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করুন।

আলোচনায় সভাপতিত্ব করেন বাংলাদেশ যুব অধিকার পরিষদের কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক সুমন তালুকদার, সঞ্চালনা করেন গণঅধিকার পরিষদ কিশোরগঞ্জ জেলার যুগ্ম সদস্য সচিব এনামুল হক সুমন। এছাড়াও অনুষ্ঠানে কিশোরগঞ্জ জেলার বিভিন্ন স্থরের নেতারা বক্তব্য রাখেন।

সম্পর্কিত
ফেইসবুক পেইজ