শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৯ পূর্বাহ্ন
কুড়িয়ে পাওয়া নবজাতককে কোলে তুলে নিলেন পুলিশ সুপার, দিলেন উপহার
এসকে রাসেল
/ ৩৪৯ ভিউ
আপডেট : বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪, ৩:৪৪ অপরাহ্ন
কিশোরগঞ্জের হোসেনপুরে মসজিদের ওযুখানায় কুড়িয়ে পাওয়া নবজাতককে কোলে তুলে নিলেন পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ। বৃহস্পতিবার (৪ এপ্রিল) তিনি তার মেয়েসহ হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওই নবজাতক ছেলে শিশুকে কোলে তুলে নেন। এসময় তিনি তার ব্যক্তিগত পক্ষ থেকে নবজাতকের জন্য প্রয়োজনীয় বিছানাপত্র ও জামাকাপড় উপহার দেন।

কিশোরগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ বলেন, রাতেই যখন ওই নবজাতক পাওয়ার সংবাদ পেয়েছি তখন থেকেই মনটা ছটফট করছে কখন সকাল হবে আর দেখতে যাবো। সকালে মেয়েকে সাথে নিয়েই হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নবজাতক ছেলে শিশুর জন্য প্রয়োজনীয় বিছানাপত্র ও জামাকাপড়  নিয়ে দেখতে যাই। ডাক্তারা বলছে বর্তমানে শিশুটি সুস্থ রয়েছে। তার পরেও নবজাতকে ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হয়েছে। এই ঘটনায় ইতোমধ্যে হোসেনপুর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। সমাজসেবা অধিদপ্তর আদালতের মাধ্যমে পরবর্তী সিদ্ধান্ত নিবেন।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার দিবাগত রাত ১টার দিকে জেলার হোসেনপুর উপজেলার শাহেদল ইউনিয়নের বাসুরচর গ্রামের একটি মসজিদের অজুখানায় নবজাতকটিকে কেউ রেখে যায়৷ পরে তার কান্না শুনে স্থানীয়রা সেখানে গিয়ে দেখে এক নবজাতক পড়ে রয়েছে। এ ঘটনায় স্থানীয়রা হোসেনপুর থানা পুলিশে খবর দিলে পুলিশ এসে ওই নবজাতককে উদ্ধার করে হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

ইতোমধ্যে ওই নবজাতকে দত্তক নিতে হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ভিড় করেছেন প্রায় ৫০ টির মতো পরিবার।  এদের বেশির ভাগ পরিবারই নিঃসন্তান।

এছাড়াও নবজাতকের  দেখতে হাসপাতালে এসেছেন হোসেনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অনিন্দ্য মন্ডল।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তানভীর হাসান জিকু জানান, বর্তমানে নবজাতক শিশুটিকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

সম্পর্কিত
ফেইসবুক পেইজ