শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:১৯ পূর্বাহ্ন
ইটনায় সেনাবাহিনীর অভিযানে অবৈধ ড্রেজার মেশিনসহ তিনজন আটক
নিজস্ব প্রতিবেদক
আপডেট : শনিবার, ৩১ আগস্ট, ২০২৪, ২:০৩ অপরাহ্ন

ইটনায় সেনাবাহিনীর অভিযানে অবৈধ ড্রেজার মেশিনসহ তিনজন আটক

জেলা প্রতিনিধি, কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের হাওর উপজেলা ইটনায় অবৈধ বালু উত্তোলনের ড্রেজার মেশিনসহ তিনজনকে আটক করা হয়েছে সেনাবাহিনী। শনিবার (৩১ আগস্ট) সদর ইউনিয়নের বলদা ঘাটে অবৈধ ভাবে বালু উত্তোলনের সময় স্থানীয়দের সহায়তায় তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলো- জেলার করিমগঞ্জ উপজেলার মৃত আছম আলীর ছেলে মো. সুমন মিয়া, একই উপজেলার মৃত উস্তম আলীর ছেলে ছোহরাব উদ্দিন এবং বরিশাল জেলার মেহেদীগঞ্জ উপজেলার আবদুল্লাহ।

সেনাবাহিনী সূত্রে জানা গেছে, অনুনোমোদিত ড্রেজার দ্বারা বালি উত্তোলন করা হচ্ছে এমন খবর সেনাবাহিনীর ১৫ রিভারাইন ইঞ্জিনিয়ার ব্যাটালিয়নের ইটনা ক্যাম্পের ক্যাম্প কমান্ডারের কাছে স্থানীয় লোকজন এমন খবর দেয়। স্থানীয় লোকজন অবৈধভাবে বালি উত্তোলনে নিযুক্ত শ্রমিকদের আটকে রাখে। খবর পেয়ে দ্রুত সময়ের মধ্যে বলদা ঘাটে ইটনা আর্মি ক্যাম্প হতে বাংলাদেশ সেনাবাহিনীর লেফটেন্যান্ট মো: শাহরিয়ার শরীফের নেতৃত্বে সেনাবাহিনী ও পুলিশ সদস্যদের একটি দল ঐস্থানে পৌছায়। অতপর ১টি অনুনোমোদিত ড্রেজার, ১ টি অনুনোমোদিত বল গেট এবং ৩ জনকে আটক করা হয়। সেনাবাহিনীর প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা অবৈধ বালু ব্যাসার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে। এছাড়াও অবৈধ বালু ব্যাসার সাথে জড়িত জেলার করিমগঞ্জ উপজেলার সাইফুল ইসলাম, সদর ইউনিয়নের টিপু মিয়া, আমিন মিয়া, এনায়েত কবির ,আবু তালেব এবং মো. আপেল মিয়া নাম উল্লেখ করেন।

ইটনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাকির রব্বানী জানান, সেনাবাহিনী জব্দকৃত ড্রেজারসহ তিনজনকে থানায় হস্তান্তর করেছেন। পরবর্তীতে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সম্পর্কিত
ফেইসবুক পেইজ