শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৬ পূর্বাহ্ন
অষ্টগ্রামে বিদ্যুতের ট্রান্সফর্মার চুরি, মালামালসহ গ্রেফতার ৪
নিজস্ব প্রতিবেদক
আপডেট : শুক্রবার, ২২ মার্চ, ২০২৪, ২:৫৬ অপরাহ্ন

কিশোরগঞ্জের হাওর উপজেলা অষ্টগ্রামে বিদ্যুতের ট্রান্সফর্মার চুরির ঘটনায় চোরাই মালামালসহ ৪জন গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় (২২ মার্চ) তাদেরকে আদালতে পাঠানো হলে ২জন ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন।

গ্রেফতার ৪জন হলেন- ইটনা উপজেলার পশ্চিমগ্রাম (পশ্চিমপাড়া) এলাকার আওলাদ হোসেনের ছেলে মো. সায়েম (২২), একই উপজেলার ইটনা সদর বড়হাটি এলাকার মৃত সোনা উল্লাহর ছেলে মো. মাইনুল ইসলাম (২৬), একই এলাকার মো. সিজিল ঠাকুরের ছেলে মোঃ লিটন ঠাকুর (২৫) ও কিশোরগঞ্জ সদর উপজেলার তেরহাসিয়া এলাকার মো. সামসুদ্দিন মো. জুয়েল মিয়া(৩৭)।

কিশোরগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ শুক্রবার (২২ মার্চ) রাত সোয়া ৮টার দিকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে পুলিশ জানায়, গত ২০ মার্চ রাতে অষ্টগ্রাম উপজেলায় কাস্তল ইউনিয়নের ভাতশালা এলাকার বল্লা ২২ মিটার ব্রিজের পশ্চিম পাশ থেকে সেচ প্রকল্পের ৩টি বৈদ্যুতিক ট্রান্সফর্মার চুরি হয়ে যায়। এ ঘটনায় (২১ মার্চ) সকাল পৌনে ১০টার দিকে জেলার ইটনা উপজেলার বড়িবাড়ী ফেরীঘাট এলাকা হতে চুরি হওয়া বৈদ্যুতিক ট্রান্সফর্মারের ৬টি তামার তারের কয়েল ও চোরাই মালামাল বহণের কাজে ব্যবহৃত ১টি ব্যাটারী চালিত লাল রংয়ের অটোরিকশা (মিশুক)সহ ৪ জনকে গ্রেফতার করা হয়।

পরবর্তীতে আসামীদের দেয়া তথ্য মতে দুপুর আড়াইটার দিকে অষ্টগ্রাম উপজেলার ভাতশালা এলাকার জনৈক শাহাবুদ্দিনেট ভুট্টা ক্ষেতের ভিতর থেকে চুরি হওয়া বৈদ্যুতিক ট্রান্সফর্মারের ৩টি খালি টাংকি (ঢাকনাসহ) উদ্ধার করে জব্দ করা হয়।

গ্রেফতার আসামিদের আদালতে প্রেরণ করা হলে মো. মাইনুল ইসলাম ও মো. লিটন ঠাকুর ঘটনার সত্যতা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন।

সম্পর্কিত
ফেইসবুক পেইজ