শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৪ পূর্বাহ্ন
বঙ্গবন্ধুর সমাধিতে বিএসএমএমইউ’র নবনিযুক্ত উপাচার্য ডা. দীন মোহাম্মদের শ্রদ্ধা
নিজস্ব প্রতিবেদক
আপডেট : শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ৫:৪৩ অপরাহ্ন

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) এর নবনিযুক্ত উপাচার্য কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলা কৃতী সন্তান অধ্যাপক ডা. দীন মো. নূরুল হক।

শুক্রবার (২৯ মার্চ) দুপুরে তিনি টুঙ্গিপাড়া পৌঁছে বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন। পরে পবিত্র ফাতেহা পাঠ ও বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নিহতদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া-মোনাজাত করেন তিনি। মোনাজাত শেষে সমাধি সৌধ কমপ্লেক্স ভবনে রক্ষিত পরিদর্শন বইয়ে মন্তব্য লিখে স্বাক্ষর করেন উপাচার্য।

এ সময় উপ-উপাচার্য অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান খান, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, সার্জারি অনুষদের ডীন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. আবু নাসার রিজভী, ডেন্টাল অনুষদের ডিন অধ্যাপক ডা. আলী আসগর মোড়ল, প্রক্টর অধ্যাপক ডা. হাবিবুর রহমান দুলাল, হল প্রোভোস্ট অধ্যাপক ডা. এস এম মোস্তফা জামান, গোপালগঞ্জের পুলিশ সুপার আল বেলী আফিফা, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুব আলী খান, টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, বিশ্ববিদ্যালয় শাখার বিভিন্ন পর্যায়ের চিকিৎসক ও বিভিন্ন স্তরের শিক্ষক উপস্থিত ছিলেন।

এছাড়াও ডা. দীন মো. নূরুল হকের পরিবারের সদস্যরা ও কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলা থেকে বিভিন্ন শ্রেণি পেশার মানুষজন তার সাথে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানান।

অধ্যাপক ডা. দীন মো. নূরুল হক কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার হোসেন্দী গ্রামের মৌলভী মাহতাব উদ্দিনের ছেলে। তিনি পাকুন্দিয়া এলাকার মানুষের কাছে ‘ননী ডাক্তার’ নামে পরিচিত। পাকুন্দিয়া ও কটিয়াদী উপজেলার প্রায় ১০ হাজার রোগীকে বিনামূল্যে পাওয়ার চশমা বিতরণ করেছেন তিনি। এমনকি বিশেষজ্ঞ চক্ষু চিকিৎসকদের মাধ্যমে কয়েকশ’ রোগীকে ঢাকায় এনে ছানি ও লেন্স অপারেশন করিয়েছেন। গরীব ও অসহায় রোগীরা সম্পূর্ণ বিনামূল্যে তার কাছ থেকে সেবা পেয়েছেন।

সম্পর্কিত
ফেইসবুক পেইজ