শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪৬ পূর্বাহ্ন
আচরণবিধি লঙ্ঘন, শোকজ করা হলো পাকুন্দিয়ার চেয়ারম্যান প্রার্থী জুটনকে
নিজস্ব প্রতিবেদক
আপডেট : শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৩:৫০ অপরাহ্ন

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার চেয়ারম্যান পদে প্রার্থী এমদাদুল হক জুটনকে শোকজ করেছে নির্বাচন কমিশন। শনিবার (১৫ এপ্রিল) জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোহাম্মদ মোরশেদ আলম স্বাক্ষরিত এক নোটিশে এসব তথ্য জানা গেছে।

নোটিশে উল্লেখ করা হয়- এমদাদুল হক জুটন পাকুন্দিয়া উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান পদে একজন স্বতন্ত্র প্রার্থী। গত ১৯ এপ্রিল ২০২৪ তারিখ আনুমানিক সন্ধ্যা ৭টার দিকে মিছিল ও শোডাউন নিষিদ্ধ থাকা সত্ত্বেও বিভিন্ন এলাকায় মোটর সাইকেল শোভাযাত্রাসহ মিছিল ও শোডাউন করেছেন, যা সামাজিক যোগাযোগ মাধ্যমসহ অন্যান্য গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। আপনার এহেন কার্য উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা- ২০১৬ এর বিধি-১১ এর উপবিধি (২) এর সুস্পষ্ট লঙ্গন।

এমতাবস্থায়, উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা- ২০১৬ এর বিধি-১১ এর উপবিধি (২) এর লংঘন করায় আপনার বিরুদ্ধে বিধি মোতাবেক কেন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না তা এ নোটিশ প্রাপ্তির ২৪ ঘন্টার মধ্যে সুস্পষ্ট ব্যাখ্যা প্রদান করার জন্য অনুরোধ করা হলো।

জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোহাম্মদ মোরশেদ আলম এ কারণ দর্শানো নোটিশের সত্যতা নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, নির্বাচন কমিশন ঘোষিত তপশিল অনুযায়ী প্রথম ধাপে পাকুন্দিয়া উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এখানে মনোনয়নপত্র যাচাই-বাছাই ১৭ এপ্রিল। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল এবং ভোটগ্রহণ ৮ মে।

সম্পর্কিত
ফেইসবুক পেইজ